,

বাজারে জুমের নতুন টাচস্ক্রিন ডিভাইস

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বেশির ভাগ করপোরেট প্রতিষ্ঠানগুলো তাদের অফিসিয়াল মিটিং, কনফারেন্স অনলাইন ভিডিও স্ট্রিমিং অ্যাপ জুমের মাধ্যমে করছে। তাই এই অনলাইন ভিডিও স্ট্রিমিং সেবাটি অফিসিয়াল মানুষের সঙ্গী হয়ে উঠছে।

অন্যদিকে হোম অফিসের প্রচলন বাড়তে থাকার দিনে সেবাটি নাম লেখালো হার্ডওয়্যার ব্যবসায়। তারা ১০৮০ পিক্সেলের টাচস্ক্রিন ডিভাইস আনার ঘোষণা দিয়েছে। এই টাচস্ক্রিন ডিভাইস তৈরি করছে জুমের সহযোগী প্রতিষ্ঠান ডিটিইএন।

জানা গেছে, ইতোমধ্যে প্রি-অর্ডার শুরু হয়েছে। আগামী মাস থেকে এটি বাজারে পাওয়া যাবে। দাম পড়বে ৫৯৯ ডলার।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট জানিয়েছে, স্ক্রিনে তিনটি ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরার পাশাপাশি উন্নতমানের মাইক্রোফোন সুবিধা রাখা হয়েছে। ভিডিও-কলে থাকা অবস্থায় স্মার্ট ক্যামেরার সাহায্যে ভিউ অপটিমাইজও করা যাবে।

ট্যাবলেট আকারের ডিভাইসটি চালাতে জুম অ্যাকাউন্ট থাকতে হবে। ফোনের সঙ্গেও সিঙ্ক করা যাবে।

জুমের সিইও এরিক ইউয়ান স্ক্রিনটির বিষয়ে সাংবাদিকদের জানান, কয়েক মাস ধরে মানুষকে বাসা থেকে কাজ করতে হচ্ছে। এ কারণে প্রথমবারের মতো হার্ডওয়্যার আনার সিদ্ধান্ত নেওয়া।

এরিক ইউয়ান আরো জানান, বাসা থেকে যারা কাজ করছেন, তাদের জন্য আলাদাভাবে উদ্ভাবনী ডিভাইস আনার প্রয়োজনীয়তা আমরা বুঝতে পারছিলাম। প্রথাগত চিন্তার বাইরে গিয়ে ডিভাইসটি তৈরির জন্য জুমের কর্মীদের নিয়ে আমি গর্বিত।


     এই বিভাগের আরো খবর