,

এসিড নিয়ন্ত্রণ আইনের যথাযথ বাস্তবায়ন দাবি ‘তিথিয়া’ পরিষদের

স্টাফ করেসপন্ডেন্ট।

কুষ্টিয়া: এসিডজাতীয় দ্রব্যের অপব্যবহার রোধে এবং এসিডজাতীয় দ্রব্যের অপপ্রয়োগকারীদের শাস্তির লক্ষ্যে এসিড নিয়ন্ত্রণ আইন, ২০০২ (সংশোধনী ২০১০) এর যথাযথ বাস্তবায়নের দাবি জানিয়েছে কুষ্টিয়া থেকে প্রকাশিত সাহিত্যের কাগজ ‘তিথিয়া’।

বুধবার (১৬ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ‘তিথিয়া’ পরিষদ এই দাবি জানায়। একইসাথে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার গোলাপনগর গ্রামে সাবেক স্বামীর এসিড নিক্ষেপে মা ও মেয়ে দগ্ধ ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দ্রুত গ্রেফতার, যথাযথ আইনী ব্যবস্থা গ্রহনসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার গোলাপনগর গ্রামে সাবেক স্বামীর এসিড নিক্ষেপে মা ও মেয়ে দগ্ধ হওয়ার ঘটনা ঘটেছে। এ ধরণের বর্বর, নৈরাজ্যজনক সহিংসতার ঘটনার পুনরাবৃত্তি প্রতিরোধে আশুকার্যকর পদক্ষেপ গ্রহন করা উচিত। একইসাথে এসিডজাতীয় দ্রব্যের অপব্যবহার রোধে এবং এসিডজাতীয় দ্রব্যের অপপ্রয়োগকারীদের শাস্তির লক্ষ্যে এসিড নিয়ন্ত্রণ আইন, ২০০২ (সংশোধনী ২০১০) এর যথাযথ বাস্তবায়ন এখন সময়ের দাবি।

বিবৃতিতে এসিডে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সুচিকিৎসাসহ তাদের আইনগত সহায়তা প্রদান এবং এমন সহিংসতার ঘটনা প্রতিরোধে সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করা হয়।


     এই বিভাগের আরো খবর