,

জুভেন্তাসের বড় জয় রোনালদোর গোলে

করোনা পরবর্তী সময়ে দারুণ ছন্দে আছেন পর্তুগীজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। শুক্রবার (২৬ জুন) রাতে আলিয়াঞ্জ স্টেডিয়ামে লেসের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে জুভেন্তাস।

এতে একটি করে গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, পাওলো দিবালা, গনসালো হিগুয়াইন ও মাটাইস ডি লিখট। এ নিয়ে সিরি আ মাঠে ফেরার পর টানা দ্বিতীয় জয় পেল জুভেন্তাস। ২৮ ম্যাচে ২২ জয়ে তাদের পয়েন্ট ৬৯। এক ম্যাচ কম খেলা লাৎসিও ৬২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

ম্যাচের শুরু থেকে জুভেন্তাসকে চাপে রেখেছিল লেস। চতুর্থ মিনিটে আন্দ্রেয়া রিসপোলির শট একটুর জন্য জালে জড়ায়নি। ষোড়শ মিনিটে স্বাগতিক রক্ষণের ভুলে বল পেয়ে গোলকরক্ষক বরাবর মেরে সুযোগ নষ্ট করেন মার্কো মানকোসু। ম্যাচের ৩১তম মিনিটে বল নিয়ন্ত্রণে নিতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন ডিফেন্ডার ফাবিও লুসিওনি। রদ্রিগো বেন্তানকুরকে ফাউল করে লুসিওনি লাল কার্ড দেখায় লেস ১০ জনের দলে পরিণত হয়। বিরতির আগে দুটি দারুণ সুযোগ হাতছাড়া করে জুভেন্তাস।

বিরতির পর ৫৩তম মিনিটে জুভেন্তাসকে এগিয়ে দেন দিবালা। লেসের এক ফুটবলার নিজেদের ডি বক্সে পাস দিয়ে বসেন রোনালদোকে। তার থেকে বল পেয়ে জালে পাঠাতে ভুল করেননি পর্তুগীজ ফরোয়ার্ডার। লিগে এটি তার নবম গোল। ৬১তম মিনিটে ডি বক্সে রোনালদো ফাউলের শিকার হলে পোনাল্টি পায় জুভেন্তাস। সফল স্পটকিকে চলতি আসরে ২৩তম গোলটি করে ফেলেন রোনালদো। ৮২তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন বদলি নামা হিগুয়েন। দুই মিনিট পর ডগলাস কস্তার পাস থেকে ডি লিখট গোল করলে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্তাস।


     এই বিভাগের আরো খবর