,

পাবনা-৪ আসনে উপনির্বাচন: আ.লীগের প্রার্থী নূরুজ্জামান বিশ্বাস

পাবনা-৪ আসনের আসন্ন উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস।

রবিবার (৩০ আগস্ট) বিকেলে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচনী বোর্ডের সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

গত ২ এপ্রিল ঢাকার ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় পাবনা-৪ আসনের পাঁচবারের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য, সাবেক ভূমিমন্ত্রী, পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর পাবনা-৪ আসনকে শূন্য ঘোষণা করা হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ ধানমন্ডিস্থ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে গত ১৭ আগস্ট সোমবার হতে ২৩ আগস্ট রবিবার পর্যন্ত এই আসনের মনোনয়ন ফরম গ্রহণ ও জমা নেয়া হয়। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন লাভের জন্য ২৮ জন প্রার্থী ফরম গ্রহণ করেন। মনোনয়ন নিয়ে স্থানীয়ভাবে প্রার্থী, নেতা, কর্মী, সমর্থক ও সাধারণ ভোটারের মধ্যে গত কয়েকদিন ধরেই টান টান উত্তেজনা ছিল। কে হচ্ছেন নৌকার প্রার্থী। নির্বাচনী বোর্ডের মনোনয়নের এই সিদ্ধান্তের মধ্য দিয়ে উত্তেজনার অবসান ঘটলো।

এদিকে, আগামী ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের উপনির্বাচন হবে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ২ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা, ৩ সেপ্টেম্বর বাছাই এবং ৮ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের তারিখ। বাকি ৪ আসনের বিষয়ে সিদ্ধান্ত দেয়ার জন্য দলীয় সভানেত্রী শেখ হাসিনাকে সভার পক্ষ থেকে দায়িত্ব দেয়া হয়েছে। পরবর্তী সময়ে সভানেত্রী সিদ্ধান্ত দেয়ার পর তা জানানো হবে।


     এই বিভাগের আরো খবর