,

বাচ্চু, জাকির,মেহেদী পেলেন বিএনপি’র দলীয় মনোনয়ন

টিচার ডেস্ক- কুষ্টিয়ার ৪টি সংসদীয় আসনে বিএনপি’র মনোনয়ন চুড়ান্ত হয়েছে। তবে কুষ্টিযা-২(মিরপুর-ভেড়ামারা) আসনে পাচ্ছেন না বিএনপি’র কোন প্রার্থী। ওই আসনে ২০ দলীয়জোটকে ছেড়ে দেয়া হতে পারে। বিএনপি’র মনোনয়ন প্রার্থীরা হলেন কুষ্টিয়া-১(দৌলতপুর) আসনে সাবেক সংসদ সদস্য রেজা আহমেদ বাচ্চু মোল্লা, কুষ্টিয়া-৩(সদর) আসনে মনোনয়ন পেয়েছেন শিল্পপতি জাকির হোসেন সরকার এবং কুষ্টিয়া-৪(কুমারখালী-খোকসা) আসনে মনোনয়ন পেয়েছেন কুষ্টিয়া জেলা বিএনপি’র সভাপতি সৈয়দ মেহেদী আহমেদ রুমী। গতকাল শুক্রবার সন্ধ্যায় বিএনপি’র মনোনয়ন বোর্ড থেকে মনোনয়ন প্রাপ্তদের দলীয় টিকেট তুলে দেয়া হয়।


গত ২৭ ডিসেম্বর কুষ্টিয়ার ৪টি সংসদীয় আসনের প্রতিটি আসনে দু’জন করে মনোনয়ন দেয়া হয়।
তাঁর পর থেকেই মনোনয়ন প্রাপ্তরা কুষ্টিয়া জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন জমা দেন। দলের মনোনয়ন চুড়ান্ত না হওয়ায় বেশ টেনশনে ছিলেন মনোনয়ন প্রাপ্তরা। ঐক্যফ্রন্টের সাথে বনিবনা না হওয়ায় বিলম্বিত হয় চুড়ান্ত ঘোষণা। শেষ পর্যন্ত গতকাল শুক্রবার সন্ধ্যায় ঘোষণা করা হয় চুড়ান্ত মনোনয়ন। কুষ্টিয়ার ৪টি সংসদীয় আসনের মধ্যে কুষ্টিয়া-২(মিরপুর-ভেড়ামারা) আসন ব্যতিত বাকি ৩টি আসনের ঘোষণা দেয়া হয়।
এদিকে কুষ্টিয়া-১ ও ৪ আসনে বিএনপির প্রার্থী ঘোষণায় নেতাকর্মীদের অসন্তোষ না থাকলেও ৩ আসন নিয়ে তীব্র অসন্তোষ পরিলক্ষিত হয়। গুলশান কার্যালয়ের সামনে ঘোষণার সাথে সাথে বিক্ষোভে ফেটে পড়েন কুষ্টিয়ার তৃণমূল ও জেলার নেতাকর্মীরা। তারা অধ্যক্ষ সোহরাব উদ্দিনের পক্ষে এবং জাকিরের মনোনয়ন বাতিলের দাবী জানিয়ে বিক্ষোভ করেন। শুধু ঢাকাতেই নয় বিক্ষোভ ছড়িয়ে পড়ে কুষ্টিয়া সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চলেও।


     এই বিভাগের আরো খবর