,

নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষ, পুলিশের গাড়িতে আগুন, ভাঙচুর

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে বিএনপি নেতাকর্মীরা।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের গাড়ি ভাঙচুর ও আগুন লাগিয়ে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। বুধবার দুপুরের দিকে এই ঘটনা ঘটে।

একাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম বিক্রি কেন্দ্র করে দলটির নয়াপল্টনের কার্যালয়ের সামনে সড়কে ভিড় করছিলেন বিএনপি নেতাকর্মীরা। এতে সড়কে যান চলাচল ব্যাহত হচ্ছিল। পুলিশ সড়ক খালি করার চেষ্টা করলে বিএনপি নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়।

বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে। বিএনপির নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এসময় পুলিশের একটি পিকঅ্যাপ ভ্যান ও প্রাইভেট কার পুড়িয়ে দেওয়া হয়। সংঘর্ষে বিএনপির পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়।

বর্তমানে পুলিশ ও বিএনপি নেতাকর্মীরা মুখোমুখি অবস্থানে রয়েছেন। পুলিশ সদস্যরা নাইটিঙ্গেল মোড়ে আর বিএনপি নেতাকর্মীরা স্কাউট ভবনের মার্কেটের সামনে অবস্থান করছেন।

পল্টন থানার ওসি মাহমুদ হোসেন বলেছেন, পার্টি অফিসের সামনে আসা নেতাকর্মীরা সড়কে বিশৃঙ্খলভাবে অবস্থান করছিল। পুলিশ তাদের সুশৃঙ্খলভাবে থাকতে অনুরোধ করেছিল। কিন্তু তারা বিনা উসকানিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।

বিষয়টি নিশ্চিত করে মতিঝিল জোনের ডিসি আনোয়ার হোসেন বলেন, ঘটনাস্থলে পরিস্থিতি বুঝে ব্যবস্থা নেয়া হবে।

জাতীয় নির্বাচনে বিভিন্ন আসনে প্রার্থী দিতে দলীয় নেতাকর্মীদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রি করছে বিএনপি। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তৃতীয় দিনের মতো চলছে মনোনয়ন ফরম বিক্রি।

 


     এই বিভাগের আরো খবর