,

রাজধানীসহ সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

ঢাকা: রাজধানীসহ সারাদেশে সড়ক দুর্ঘটনায় সাবেক সেনা সার্জেন্টসহ ১৩ জন নিহত হয়েছেন। রাজধানীর বাড্ডায় একজন, গাজীপুরের রাজেন্দ্রপুরে পাঁচজন, ফেনীর দাগনভূঞায় চারজন, নোয়াখালীতে একজন ও পটুয়াখালীতে দুইজন নিহত হয়েছে।

 

প্রতিনিধিদের পাঠানো খবর পাঠকদের জন্য তুলে ধরা হলো:

গাজীপুর সদরের রাজেন্দ্রপুর হালডুবা এলাকায় সকালে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মিজানুর রহমানসহ (৫০) পাঁচজন নিহত হয়েছেন। মিজানুর মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার মুজিবুর রহমানের ছেলে। নিহত অন্যদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

গাজীপুর মহানগর পুলিশের সদর থানার উপ-পরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম  বলেন, সকালে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে অন্তত ১০ যাত্রী আহত হয়। পরে আহতদের উদ্ধার করে রাজেন্দ্রপুর এলাকার একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মিজানুরসহ পাঁচজনকে মৃত ঘোষণা করেন। মরদেহগুলো রাজেন্দ্রপুর হাসপাতালে রাখা হয়েছে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়া ফেনীর দাগনভূঞা উপজেলায় যাত্রীবাহী বাস-সিএনজিচালিত অটোরিকশা সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। নিহত সিএনজির চালক ইসমাইলের বাড়ি নোয়াখালীর সেনবাগে। বাকি নিহত তিনজনের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জাফর সালেহ  বলেন, দুর্ঘটনার পর ঘাতক বাসটি জব্দ করা হলেও চালক পালিয়েছেন।

সকালে রাজধানীর উত্তর বাড্ডায় সড়ক দুর্ঘটনায় রফিকুল ইসলাম রফিক (৩৬) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। রফিক কুমিল্লার হোমনা উপজেলার কৃষ্ণপুর গ্রামের মনিরুদ্দিন ভূঁইয়ার ছেলে। তিনি স্ত্রী ও তিন কন্যা নিয়ে উত্তর বাড্ডার বাওলিয়াপাড়া মসজিদ সংলগ্ন একটি বাসায় ভাড়া থাকতেন।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম  জানান, সকালে বাড্ডার হোসেন মার্কেটের সামনে বাইসাইকেল চালিয়ে যাওয়ার সময় যানবাহনের ধাক্কায় ঘটনাস্থলেই ওই বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

দুপুরে নোয়াখালীর সেনবাগ উপজেলায় বাসচাপায় আলেয়া বেগম (২৭) নামে সিএনজি অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় সিএনজি চালকসহ আরও দুইজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান  সড়ক দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে পটুয়াখালীর গলাচিপা উপজেলার বড় বাঁধ এলাকায় দুপুরে টমটম উল্টে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই শ্রমিক ।

নিহতরা হলেন- টমটম চালক মো. কাওসার হোসেন (৩৮) ও শ্রমিক মো. মহাসিন (৩৫)। আহত শাহিন মিয়া (২৫) ও মো. জলিল হাওলাদারকে (২৫) চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আখতার মোর্শেদ  ​ঘটনাস্থল থেকে নিহত শ্রমিকদের মরদেহ উদ্ধার ও দুর্ঘটনা কবলিত টমটম জব্দ করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর