,

বছরে মাশরাফির আয় ৪ কোটি ৮৪ লাখ টাকা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার বার্ষিক আয় ৪ কোটি ৮৪ লাখ ৪৮ হাজার টাকা। তিনি ক্রিকেটার হলেও কৃষিখাত থেকে বছরে তার আয় ৫ লাখ ২০ হাজার টাকা।

জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্রের সঙ্গে জমা দেয়া হলফনামায় এমনটাই উল্লেখ করেছেন এই তারকা ক্রিকেটার।

এছাড়াও ব্যবসা থেকে বছরে ৭ লাখ ২০ হাজার টাকা, চাকরি থেকে ৩ কোটি ১৭ লাখ ৪ হাজার টাকা এবং অন্যান্য খাত থেকে ১ কোটি ৫৫ লাখ ৪ হাজার ৭০০ টাকা আয় করেন মাশরাফি বিন মুর্তজা। সবমিলিয়ে তার বার্ষিক আয় ৪ কোটি ৮৪ লাখ ৪৮ হাজার ৭০০ টাকা।

নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মাশরাফি বিন মুর্তজার মনোনয়ন বৈধতা পেয়েছে। তার বিপরীতে এ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপির) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ডক্টর ফরিদুজ্জামান ফরহাদ অথবা নড়াইল-২ আসনের সাবেক এমপি মরহুম শরীফ খসরুজ্জামানের ছেলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক শরীফ কাসাফুদ্দোজা কাফী।

নড়াইল-২ আসন নড়াইল পৌরসভা, সদর উপজেলার ৮টি ইউনিয়ন এবং লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। লোহাগড়া উপজেলার ভোটার সংখ্য ১ লাখ ৭৯হাজার ৩৪৭ জন, নড়াইল সদর উপজেলার ভোটার সংখ্য ১ লাখ ৩৮ হাজার ৪৩৫জন।

জেলা নির্বাচন অফিসের অফিস সহকারী নওশের আলী জানান, এ আসনে বর্তমানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৭৮২ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ১০৫জন এবং নারী ভোটার রয়েছে ১ লাখ ৬০ হাজার ৬৭৭ জন। পুরুষ ভোটার থেকে নারী ভোটার রয়েছে ৩ হাজার ৫৭২ জন বেশি।


     এই বিভাগের আরো খবর