,

সোহরাব উদ্দিন-মেহেদী রুমী বিএনপি’র একক প্রার্থী

টিচার ডেস্ক – কুষ্টিয়া-৩(সদর) ও ৪(কুমারখালী-খোকসা) আসনে বিএনপি’র মনোনয়ন চুড়ান্ত হয়েছে। তবে এখনো চুড়ান্ত হয়নি ১ ও ২ আসনের মনোনয়ন। এরই মধ্যে ১৫০টি আসন চুড়ান্ত করে দলের স্থায়ী কমিটির সদস্যরা প্রার্থীদের ফোনে জানিয়ে দিয়েছেন। এর মধ্যে কুষ্টিয়া-৩(সদর) আসনে বিএনপি’র প্রার্থী অধ্যক্ষ সোহরাব উদ্দিনের মনোনয়ন চুড়ান্ত হয়েছে। চুড়ান্ত হয়েছে সৈয়দ মেহেদী আহমেদ রুমীও। তাকে দেয়া হয়েছে কুষ্টিয়া-৪(কুমারখালী-খোকসা) আসন থেকে মনোনয়ন। দলের গ্রীণ সিগনাল পেয়ে গতকাল বুধবার রাতেই ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছেন ওই দুই প্রার্থী। এর ফলে ওই দুই আসনে মনোনয়ন নিয়ে যে অনিশ্চয়তা ছিল তা দুরীভূত হলো।


কুষ্টিয়া জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আব্দুর রাজ্জাক বাচ্চু ওই দুই জনের মনোনয়ন প্রাপ্তীর বিষয়টি নিশ্চিত করেছেন।
গত ২৭ নভেম্বর বিএনপি তাদের প্রার্থী নিশ্চিত করলেও প্রতি আসনের জন্য একের অধিক প্রার্থীকে দলের মনোনয়ন দেয়া হয়। এর ফলে মনোনয়ন প্রাপ্তদের মধ্যে অনিশ্চয়তা রয়েই যায়। এর মধ্যে কুষ্টিয়া-১(দৌলতপুর) আসন থেকে দেয়া হয় দু’জনকে। এরা হলেন সাবেক সংসদ সদস্য রেজা আহমেদ বাচ্চু মোল্লা ও রমজান আলীকে। কুষ্টিয়া-২(মিরপুর-ভেড়ামারা) আসনে মনোনয়ন দেয়া হয় ৩জনকে। এরা হলেন তরুন আইনজীবি ব্যারিষ্টার রাগীব রউফ চৌধুরী, ফরিদা ইয়াসমিন ও মুহাম্মদ আহসান হাবীব লিকংন(কাজী জাফর)। কুষ্টিয়া-৩(সদর) আসনে মনোনয়ন দেয়া হয় দু’জনকে। এরা হলেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ সোহরাব উদ্দিন ও জাকির হোসেন সরকারকে।
কুষ্টিয়া-৪(কুমারখালী-খোকসা) আসনেও দেয়া হয় দু’জনকে মনোনয়ন এরা হলেন সাবেক সংসদ সদস্য সৈয়দ মেহেদী আহমেদ রুমী ও নুরুল ইসলাম আনছার প্রামানিক।
এদিকে কুষ্টিয়া-৩ ও ৪ আসনে বিএনপি তাদের মনোনয়ন চুড়ান্ত করলেও আজকালের মধ্যেই ১ ও ২ আসনের মনোনয়ন চুড়ান্ত করবে। তবে কুষ্টিয়া-১(দৌলতপুর) আসনে যে রেজা আহমেদ বাচ্চু মোল্লার মনোনয়ন নিশ্চিত ধরা হলেও ২ আসনে মনোনয়ন নিয়ে কিছুটা অনিশ্চিয়তা রয়েছে। জোটের প্রার্থী নাকি বিএনপি’র ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী পাবেন মনোনয়ন তা নিয়ে অনিশ্চয়তা রয়েই গেছে।


     এই বিভাগের আরো খবর