,

রুবেল টস করলেও অধিনায়ক মাশরাফি

বিকেএসপিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্ততি ম্যাচে বিসিবি একাদশের হয়ে খেলছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কিন্তু ম্যাচ শুরুর আগে টসে তাকে না দেখে অবাক হয়েছিলেন অনেকেই।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পাওয়েলের সঙ্গে কয়েন হাতে দেখা যায় রুবেল হোসেনকে। তিনিই টস করেন। তবে কি মাশরাফি এই ম্যাচে অধিনায়ক নন? স্বভাবতই এমন প্রশ্ন জেগেছিল সবার মনে।

সেই প্রশ্ন আর সংশয় দূর হয়ে গেল বিসিবির প্লেয়ার্স লিস্ট দেখে। সেখানে অধিনায়ক হিসেবে আছে মাশরাফি বিন মর্তুজার নামই। অর্থাৎ টস না করলেও এই ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দিচ্ছেন নড়াইল এক্সপ্রেস। যেহেতু প্রস্তুতি ম্যাচ, ওত নিয়ম কানুনের বালাই নেই।

টস হেরে বোলিং করছে বিসিবি একাদশ। রুবেল হোসেনের সাথে বোলিং উদ্বোধন করেন মাশরাফি। গ্র্যান্ডস্ট্যান্ড প্রান্ত দিয়ে প্রথম ওভার শুরু করেন রুবেল। নতুন বলে দ্বিতীয় ওভারটি করেন মাশরাফি।

চার ওভারের প্রথম স্পেলে মাশরাফি দিয়েছেন ২০ রান। যদিও প্রথম তিন ওভারে নড়াইল এক্সপ্রেসের লাইন ও লেন্থ ছিল দারুণ। দুই ক্যারিবীয় ওপেনার কাইরন পাওয়েল আর শাই হোপ মাত্র ৬ রান নিতে পেরেছিলেন তার প্রথম তিন ওভারে।

তবে চতুর্থ ওভারে গিয়ে খানিক ছন্দপতন হয় মাশরাফির। ওই ওভারে দিয়ে বসেন ১৪ রান, ৩টি বাউন্ডারিও হজম করেন। যার দুটি হাঁকান হোপ, একটি কাইরন পাওয়েল।

টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়া ক্যারিবীয়রা প্রস্তুতি ম্যাচে বেশ ভালোই ব্যাটিং করছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত বিনা উইকেটেই তারা তুলে ফেলেছে ৪৮ রান। অধিনায়ক পাওয়েল ২৪ আর হোপ ২২ রানে অপরাজিত আছেন।

এদিকে, ম্যাচের প্রথম ঘন্টায় ফিল্ডিংয়ে নামেননি দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তবে তিনি দলে আছেন। নতুন করে কোনো সমস্যা না হলে চোট কাটিয়ে ফেরা এই ওপেনার ব্যাটিংটা অবশ্যই করবেন।


     এই বিভাগের আরো খবর