,

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আরও একটি টেস্ট ভেন্যুর অভিষেক হয়ে গেলো বাংলাদেশে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকালে দুই প্রতিদ্বন্দ্বী দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং হ্যামিল্টন মাসাকাদজার হাতে স্মারক তুলে দেয়ার মাধ্যমে টেস্ট অভিষেক ঘোষণা করা হলো সিলেট স্টেডিয়ামের। ইতিহাসের পাতায় প্রবেশ করলেন রিয়াদ এবং মাসাকাদজা।

এরপরই প্রথম টেস্টের টস করার পালা। কয়েন নিক্ষেপ করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। হেড না টেল- বললেন মাসাকাদজা। তাতে জয় এলো মাসাকাদজারই। টস জিতে প্রথমে ব্যাট করার ঘোষণা দিলেন তিনি।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই। নেই তামিম ইকবালও। মাশরাফি তো আগে থেকেই টেস্ট ক্রিকেটে নেই। সুতরাং, পঞ্চপাণ্ডবের তিনজনই নেই। রয়েছেন কেবল মুশফিকুর রহীম আর মাহমুদউল্লাহ রিয়াদ। বাকিরা সবাই নতুন। এই নতুনের আবাহন নিয়ে এবার সিলেটে জিম্বাবুইয়ানদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

সাকিব আল হাসান না থাকার কারণে জিম্বাবুয়ে সিরিজে নেতৃত্বের দায়িত্ব দেয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে। চলতি বছরের শুরুর দিকে শ্রীলঙ্কার বিপক্ষেও টেস্টে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন রিয়াদ। সে ধারাবাহিকতায় এবারও তিনি অধিনায়ক।

বাংলাদেশ একাদশ
লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু এবং আবু জায়েদ রাহী।


     এই বিভাগের আরো খবর