,

টেগরলজ রক্ষা কমিটির মানববন্ধন

ইরফান রানা, কুষ্টিয়া – কুষ্টিয়া টেগর লজ রক্ষা কমিটির অংশগ্রহনে মানববন্ধন ও গণসাক্ষরতা কর্মসূিচ পালিত হয়েছে। আজ সকাল ১০.৩০ থেকে ১২ পর্যন্ত কুষ্টিয়া শহরের এন এস রোডস্থ মিশন স্কুলের সামনে এই মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়। এতে টেগর লজ রক্ষা কমিটিসহ ২৭ টি সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিল।মানব বন্ধনে টেগর লজ রক্ষা কমিটির আহ্বায়ক আলম আরা জুঁই ও রক্ষা কমিটির সদস্য সচিব সৈয়দা হাবিবা সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন কুষ্টিয়া পৌরসভার তত্বাবধায়নে কুষ্টিয়া কুঠিবাড়ী খ্যাত ‘টেগর লজ’ কুষ্টিয়ার সাহিত্য-সংস্কৃতি প্রেমি’ রবীন্দ্র-ভক্ত এবং সাংস্কৃতিক কর্মীদের কাছে রবীন্দ্রচর্চা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকা-ের কেন্দ্রবিন্দু হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

শুধু তাই নয়, এখানে রবীন্দ্র জন্মজয়ন্তী, রবীন্দ্র প্রয়াণ দিবস, প্রতি পূর্ণিমা তিথীতে রবীন্দ্রনাথ বিষয়ক আলোচনা ও রবীন্দ্রসঙ্গীতের আসর সহ সারা বছর জুড়ে কবি-সাহিত্যিকদের আড্ডা, কবিতা পাঠের আসর, আবৃত্তি অনুষ্ঠান, আবৃত্তি প্রশিক্ষণ কর্মশালা, পশ্চিম বাংলা সহ ঢাকা থেকে আগত সঙ্গীতশিল্পীদের গানের অনুষ্ঠান নিয়মিত হয়ে আসছে। সম্প্রতি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ প্রতœতত্ত্ব অধিদপ্তরের এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানা যায় সংরক্ষিত পুরাকীর্তি হিসেবে ‘টেগর লজ’কে প্রতœতত্ত্ব অধিদপ্তর অধিগ্রহন করবে। যার পরিপ্রেক্ষিতে কুষ্টিয়ার বিভিন্ন সাংস্কৃতি কর্মী ও সাংস্কৃতিসেবীদের সংস্কৃতিতে ভাটা পড়বে। তাই তারা সকলেই একাত্বতা প্রকাশ করেছে।

 


     এই বিভাগের আরো খবর