,

ভোটের দিন ঠিক করতে বৈঠকে বসেছে ইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ ঠিক করার জন্য বৈঠকে বসছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার ১১টার দিকে প্র্রধান নির্বাচন কমিশনর (সিইসি) কে এম নূরুল হুদার অফিস কক্ষের মিটিং রুমে এই বৈঠক শুরু হয়েছে।

আজ সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে নির্বাচনের তফসিল ঘোষণা করবেন সিইসি। এজন্য তার বক্তব্য রেকর্ড করার জন্য বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশের বেতারের কর্মকর্তা ও কারিগরি বিভাগের ব্যক্তিরা সকাল ১০টায় ইসিতে হাজির হন।

জানা গেছে, কমিশন বৈঠকে শেষে সিইসি রুমে তফসিলের বক্তব্য রেকর্ড করা হবে।

এ বিষয়ে ইসির যুগ্মসচিব এস এম আসাদুজ্জামান বলেন, ‘এ সভায় সিইসির সভাপতিত্বে চার নির্বাচন কমিশনার ও সচিবসহ সংশ্লিষ্টরা উপস্থিত রয়েছেন। পরবর্তীতে সিইসির কক্ষে ভাষণ রেকর্ড করা হবে।’

এটি কমিশনের ৩৯তম বৈঠক। সেখানে প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ উপস্থিত রয়েছেন।

প্রসঙ্গত, সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ৩০ অক্টোবর থেকে নির্বাচনের ক্ষণ-গণনা শুরু হয়েছে। তবে ডিসেম্বরের মধ্যেই ভোটগ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন। এজন্য গত ১ নভেম্বর রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করে নির্বাচনের সার্বিক প্রস্তুতি জানিয়েছে ইসি।

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।


     এই বিভাগের আরো খবর