,

শ্রীলঙ্কার সামনে রানের পাহাড় ডিঙ্গানোর লক্ষ্য

৪১৮ রানের বেশি স্কোর তাড়া করে জিততে পারলেই রেকর্ড হয়ে যাবে যে কোনো দলের। সে হিসেবে গল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে জিততে হলে রেকর্ডই গড়তে হবে স্বাগতিক শ্রীলঙ্কাকে। কারণ, দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কাকে জয়ের জন্য ৪৬২ রানের বিশাল লক্ষ্য দিয়েছে ইংল্যান্ড।

টেস্টের মাত্র তৃতীয় দিন শেষ হয়েছে। ৪৬২ রানের জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ১৫ রান সংগ্রহ করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। এখনও জিততে হলে ৪৪৭ রান করতে হবে স্বাগতিকদের। হাতে আছে এখনও ১০ উইকেট। ৭ রান নিয়ে করুনারত্নে এবং ৮ রান নিয়ে ব্যাট করছেন কুশল সিলভা।

প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ৩৪২ রানে বেধে ফেলার পর সবাই ভেবেছিল লড়াই করতে পারবে লঙ্কানরা। কিন্তু ইংলিশ স্পিনার মঈন আলির ঘূর্ণিতে দিশেহারা হয়ে মাত্র ২০৩ রানে অলআউট স্বাগতিকরা। প্রথম ইনিংসে ১৩৯ রানেই পিছিয়ে পড়ে লঙ্কানরা। অ্যাঞ্জেলো ম্যাথিউজই যা কিছু রান করেছেন। সর্বোচ্চ ৫২ রান আসে তার ব্যাট থেকে।

৩৩ রান করেন দিনেশ চান্ডিমাল। ২৮ রান করেন নিরোশান ডিকভেলা। ২১ রান আসে দিলরুয়ান পেরেরা ব্যাট থেকে। ৬৬ রান দিয়ে ৪ উইকেট নেন মঈন আলি। জ্যাক লিচ ৪১ রান দিয়ে নেন ২ উইকেট। আদিল রশিদ ৩০ রান দিয়ে নেন ২ উইকেট। অ্যান্ডারসন স্যাম কুরান নেন ১টি করে উইকেট।

১৩৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কিটন জেনিংসের অনবদ্য সেঞ্চুরির ওপর ভর করে ৬ উইকেটে ৩২২ রানে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। ২৮০ বলে ১৪৬ রান করেন জেনিংস। ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি এটা তার। বেন স্টোকস করেন ৬২ রান। ৩৭ রান করেন বেন ফোকস। জস বাটলার করেন ৩৫ রান।

ক্যারিয়ারে শেষবার বোলিং করতে এসে ২ উইকেট নিয়েছেন রঙ্গনা হেরাথ। ২৩ ওভার বোলিং করেছেন তিনি। মেডেন নিয়েছেনব ১টি। রান দিয়েছেন ৫৯টি। ২ উইকেট নিয়েছেন দিলরুয়ান পেরেরা।


     এই বিভাগের আরো খবর